কোমরের অসহ্য ব্যথা থেকে মুক্তি

1
331

লোকটির নাম ফয়েজ আহমেদ, কুয়েত প্রবাসী। সেখানে এসির কাজ করেন, পেশাগত কারণে তার ভারী জিনিষ তুলতে হয়, এবং 12 থেকে 14 ঘন্টা কাজ করতে হয়। এই হাঢ়ভাঙ্গা খাটুনির মধ্যে হঠাৎ তিনি টের পান তার কোমর ব্যথা হচ্ছে, আর কোন কিছু তুলতে পারছেনা।

এমন অবস্থায় কুয়েতের হাসপাতালে দেখালে সেখানে ব্যথার ঔষধ দেয়, ব্যথার ঔষধ খেলে ভাল থাকে কিন্তু ঔষধ ছেড়ে দিলে আবার ব্যথা বেড়ে যায়। এভাবে 7 মাস চিকিৎসা থাকার পর তার ডান পা অবশ হতে শুরু করে, সে আবার হাসপাতালে গেলে MRI রিপোর্টে L4 – L5 ডিক্সে ক্ষয় জণিত সমস্যা বলে ফিজিওথেরাপী দেওয়ার পরামর্শ দেওয়া হয়।
কিন্তু একমাস থেরাপী নেওয়ার পরেও কোন উপকার না হওয়ায় ফয়েজ হতাশ হয়ে পরেন।
এরই মধ্যে একজন বাংলাদেশি যে, তার মায়ের চিকিৎসা ন্যাচারোপ্যাথি সেন্টারে করিয়ে মায়ের সুস্থতা কথা বলেন। ফয়েজ সেই কথা শুনে কুয়েত থেকে ছুটি নিয়ে ন্যাচারোপ্যাথি সেন্টারে আসেন।
অশেষ রহমত যে ফয়েজ আহমেদ 7 দিন ন্যাচারোপ্যাথী সেন্টারের পরামর্শে এবং আকুপ্রেসার থেরাপী নিয়ে কোমড় ব্যথা এবং পায়ের অবশতা দূর হয়ে যায়।
ফয়েজ আহমেদ প্রকৃতিক চিকিৎসা নিয়ে সুস্থ্যতার প্রথম ধাপ পার করলেন। আগামী দিনগুলি প্রকৃতির সাথে থাকলে তিনি আর এই কোমড় জণিত সমস্যায় পরবে না।

তিনি সুস্থ্যতা নিয়ে বাড়িতে ছুটি কাটাচ্ছেন।

এমন সমস্যায় যারা ভুগছেন তারা যোগাযোগ করতে পারেন।
আলমগীর আলম
83, নয়াপল্টন, ফ্ল্যাট বি 7, জোনাকী সিনেমা হলের বিপরীতে মসজিদ গলি. ঢাকা
মোবাইল – 01611010011

SHARE

1 COMMENT

  1. There are some interesting cut-off dates in this article but I don’t know if I see all of them middle to heart. There’s some validity however I’ll take maintain opinion until I look into it further. Good article , thanks and we want more! Added to FeedBurner as well

LEAVE A REPLY